মহান আল্লাহর কাছে কায়মনোবাক্যে প্রার্থনা করি, এই মহামারি যেন দ্রুত থেমে যায়: প্রধানমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম । নিজস্ব প্রতিনিধি


করোনা ভাইরাসের মহামারি যেন দ্রুত থেমে যায় সেজন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আতঙ্কিত না হয়ে সাহস ও ধৈর্যের সঙ্গে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ভয় পাবেন না। ভয় মানুষের প্রতিরোধ ক্ষমতাকে দুর্বল করে।

সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘নতুন বছরে (বাংলা নববর্ষ) মহান আল্লাহর কাছে কায়মনোবাক্যে প্রার্থনা, মহামারির এই প্রলয় দ্রুত থেমে যাক। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। সর্বশক্তিমান আল্লাহ আমাদের সহায় হোন।

সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, কেউ আতঙ্ক ছড়াবেন না। কিছু কিছু স্বার্থান্বেষী মহল গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এ সঙ্কটকালে এটা কোনোভাবেই কাম্য নয়। আপনারা বিভ্রান্ত হবেন না।

দায়িত্বশীলতার সঙ্গে সঠিক তথ্য তুলে ধরে এই মহামারি মোকাবিলা করতে সরকারকে সহায়তা করতে মিডিয়া কর্মীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

করোনা ভাইরাসে সৃষ্ট সংকট কেটে যাবে আশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, যে আঁধার আমাদের চারপাশকে ঘিরে ধরেছে, তা একদিন কেটে যাবেই। বৈশাখের রুদ্র রূপ আমাদের সাহসী হতে উদ্বুদ্ধ করে। মাতিয়ে তোলে ধ্বংসের মধ্য থেকে নতুন সৃষ্টির নেশায়।

বিদ্রোহী কবির ভাষায় তাই বলতে চাই:

‘ঐ নূতনের কেতন ওড়ে কালবোশেখীর ঝড়।

তোরা সব জয়ধ্বনি কর!

তোরা সব জয়ধ্বনি কর!

ধ্বংস দেখে ভয় কেন তোর? – প্রলয় নূতন সৃজন-বেদন!

আসছে নবীন- জীবন-হারা অ-সুন্দরে করতে ছেদন!’