স্কুল ছুটির সুযোগে দুই শতাধিক শিক্ষার্থী নিয়ে ভোজের আয়োজন করলেন প্রধান শিক্ষক

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গতকাল মঙ্গলবার (১৮ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। সরকারি এই নির্দেশ অমান্য করে স্কুল ছুটির সুযোগে বার্ষিক ভোজের আয়োজন করেছেন রাজশাহীর শিরোইল কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল থেকে বিদ্যালয় চত্বরে আয়োজন করা হয় ভোজের। এতে অংশ নেয় বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী।

খবর পেয়ে দুপুর ১টার দিকে অভিযান চালান জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। রাজশাহীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলামের নেতৃত্বে এ অভিযানে অংশ নেন সহকারী কমিশনার জর্জ মিত্র চাকমা ও আবদুল মালেক।

অভিযানে ভোজের আয়োজন পণ্ড করে দেয় জেলা প্রশাসন। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভোজের আয়োজন করায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন প্রামাণিককে আটক করে মুচলেকা নেন জেলা ম্যাজিস্ট্রেট।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, স্কুল ছুটির সুযোগে বার্ষিক ভোজের আয়োজন করা হয়। আয়োজন পণ্ড করে প্রধান শিক্ষককে আটক করে জেলা প্রশাসক হামিদুল হকের কাছে হাজির করা হয়। এ সময় নিজের ভুল স্বীকার করেন প্রধান শিক্ষক নিরঞ্জন। এ ধরনের আয়োজন আর করবেন না বলে মুচলেকা দেয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ম্যাজিস্ট্রেট আবু আসলাম।