পাবনায় ৩ হাজার বিদেশ ফেরতদের মধ্যে হোম কোয়ারেন্টিনে ৩৯৯ জন

সম্প্রতি সরকারিভাবে জেলা স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্যমতে পাবনাতে বিদেশ থেকে দেশে আসা প্রবাসীর সংখ্যা ২ হাজার ৮৮৫ জন। এর মধ্যে বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৩৯৯ জন। গত চব্বিশ ঘণ্টার ব্যবধানে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৩৩১ জনকে।

এর মধ্যে পাবনা ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত বিদেশিসহ বিদেশ থেকে আসা মোট ২৭৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদিকে করোনা আতঙ্কে সাধারণ ক্রেতারা বাজারের ভোগ্যপণ্য কেনার জন্য ভিড় করছেন। আর এ সুযোগে অসাধু ব্যবসায়ীরাও দাম বেশি নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

পাবনার সিভিল সার্জন ডা. মো. ইকবাল জানান, জেলা বিভিন্ন উপজেলার মধ্যে থেকে ২৪ ঘণ্টায় সদর উপজেলায় ২২, আটঘরিয়ায় ৭, বেড়ায় ৭, চাটমোহরে ৪, ভাঙ্গুড়ায় ২, ফরিদপুরে ৭ এবং সুজানগরে ৮ জনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

স্বাস্থ্য কর্মকর্তারা জানান, প্রতিদিন হোম কোয়ারেন্টিনে নেওয়া মানুষের সংখ্যা বাড়ছে।

এদিকে জনসচেতনতা বৃদ্ধির জন্য পাবনা জেলা প্রশাসক দুপুরে মাইকিং করে জেলায় সমস্ত সভা, সেমিনার, মিটিং, আলোচনা সভাসহ সব রকমের আচার অনুষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য জেলা স্বাস্থ্য বিভাগ প্রতিটি অঞ্চলে জনপ্রতিনিধি, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের ওপর নজর রাখছেন। আইন অমান্যকারীকে কঠোরভাবে সাজা দেওয়া হবে বলে জানিয়েছেন।