করোনা ইস্যু: প্রধানমন্ত্রী খুব অ্যাক্টিভ, সারাদেশের খোঁজ রাখছেন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী খুবই অ্যাক্টিভ। সকালে তিনি আমাকে কিছু নির্দেশনা দিয়েছেন। একইসঙ্গে জিজ্ঞেস করেছেন, মাঠপর্যায়ে ঠিকমতো খাবার পৌঁছেছে কি-না? সব ঠিকঠাক আছে কি-না? বলেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সারাদেশের মানুষের জন্য ত্রাণ তৎপরতা নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্বে থাকা শেখ হাসিনার কাছে সকালেই বেশকিছু নির্দেশনা পেয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রণালয়টির প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

ফরহাদ হোসেন মোবাইল ফোনে গণমাধ্যমকে বলেন, আমরা কন্ট্রোল রুম সমন্বয় করছি। ফোন এবং ভিডিও কনফারেন্সের মধ্যে অনেক ব্যস্ত সময় কাটছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হচ্ছে। তিনি বিভিন দিকনির্দেশনা দিচ্ছেন। সে মোতাবেক সমস্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলছি।

মাননীয় প্রধানমন্ত্রী খুবই অ্যাক্টিভ। আজ সকালেও তিনি আমাকে কিছু নির্দেশনা দিয়েছেন। জিজ্ঞেস করেছেন, মাঠপর্যায়ে ঠিকমত খাবার পৌঁছেছে কি-না? সব ঠিকঠাক আছে কি-না

প্রতিমন্ত্রী বলেন, আমরা জনপ্রশাসন হতে নির্দেশনা দিচ্ছি। দেখছি, ত্রাণ ও খাবার মেটেরিয়ালস ঠিকমতো পাচ্ছে কি-না।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মাঠপর্যায়ে সিভিল প্রশাসন এবং পুলিশ মাঠ প্রশাসনের কাজগুলো করে বেশি। এজন্য তাদের (সিভিল প্রশাসন) নির্দেশনার কাজ করছি।

এছাড়া আমার নির্বাচনী আসন দেখতে হচ্ছে, যারা দিন আনে দিন খায় তাদের কোনো সমস্যা হচ্ছে কি-না। সবার সঙ্গে যোগাযোগ করছি। লো প্রোফাইল মেনটেন করছি।

করোনা ভাইরাসের এই সময়ে সরকারের পাশাপাশি সবারই দায়িত্বশীল হতে হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা এখন এটাকে মুক্তিযুদ্ধ হিসেবে নিয়ে কাজ করছি। আমার বাবাসহ যারা মুক্তিযোদ্ধা তাদের ডেডিকেশন আমাদের ইন্সপায়ার করে। দেশের জন্য একটা মিশনের মতো কাজ করছি।