করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় দেশে আরো ১ জনের মৃত্যু, ৬ নতুন রোগী

দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো একজন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ছয়জন। এদের মধ্যে তিনজন নারী, তিনজন পুরুষ।

আজ সোমবার (২৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অ্যাপসের মাধ্যমে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মীরজাদী ফ্লোরা বলেন, দেশে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৩। মৃত্যু হয়েছে ৩ জনের। এর মধ্যে সবশেষ যিনি মারা গেছেন তার বয়স ৬০ বছরের বেশি। এই তিনজনের মধ্যে দুই জনের ট্রাভেল হিস্ট্রি রয়েছে। একজন ভারত, একজন বাহরাইন থেকে আসেন।

তিনি বলেন, খুব প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। এমনকি হাসপাতালেও যাবেন না। গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট পরীক্ষা করা হয়েছে ৬২০ জনের। প্রাতিষ্ঠানিক কোয়োরেন্টিনে ৪৬ জন।

আইইডিসিআর পরিচালক বলেন, দেশে আক্রান্তদের মধ্যে দুই তৃতীয়াংশ পুরুষ, এক তৃতীয়াংশ নারী। আক্রান্ত ৩৩ জনের মধ্যে ১৩ জনের ট্রাভেল হিস্ট্রি রয়েছে। বাকি ২০ জন বিদেশফেরতদের সংস্পর্শে আক্রান্ত। এদের মধ্যে ইতালি থেকে ৬ জন, যুক্তরাষ্ট্র থেকে ২, ইউরোপের অন্য দেশ থেকে ২, বাহরাইন থেকে ১, ভারত থেকে ১ ও কুয়েত থেকে একজন এসেছেন।

এই ৩৩ জনের মধ্যে ঢাকার ১৫ জন, মাদারীপুরের ১০ জন ও নারায়ণগঞ্জের তিনজন রয়েছেন।