‘করোনা কাফিরদের প্রতি আযাব’ লিফলেট প্রচার, আটক ৬

‘মুসলমানদের জন্য করোনা ভাইরাস কোনো আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের প্রতি কঠিন আযাব-গজব’ শিরোনামে বিভিন্ন লেখা সম্বলিত লিফলেট প্রচারকালে ছয় জনকে আটক করেছে পুলিশ। এ সময় প্রচারের জন্য ব্যবহৃত একটি ছোট পিকআপ ভ্যান ও বিপুল পরিমাণ লিফলেট জব্দ করে পুলিশ।

‘আল মাজলিসুল আযামীইউ লি-মুহাফাযতিল মাসজিদিল হারাম’ নামে প্রচার করা সংগঠনের ঠিকানা ছিল পবিত্র মাইয়্যিদুল আইয়দ শরীফ গেট, ৫/১, রাজারাগ শরীফ, ঢাকা ১২১৭।

শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সামনে থেকে একজন এবং মৌচাক মার্কেটের সামনে থেকে পাঁচ জনকে আটক করা হয়।

প্রাথমিকভাবে আটকদের বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি।

ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম এবং এসি-পেট্রোল জাবেদ ইকবালের নেতৃত্বে পৃথক দুটি অভিযান চালানো হয়।

লিফলেটে লেখা রয়েছে, করোনা ভাইরাস ছোঁয়াচে কোনো রোগ বা মহামারী নয়, বরং কাফির গোষ্ঠীর উপর আরোপিত এক মহাগজব। ছোঁয়াচে রোগ বা সংক্রামক রোগ বলতে কিছু নেই।

এসি-পেট্রোল জাবেদ ইকবাল বলেন, প্রথমে ঢাকা মেডিক্যালের সামনে থেকে একজনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মৌচাক মার্কেটের সামনে থেকে বাকিদের আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে গুজব সম্বলিত বিপুল পরিমাণ লিফলেট উদ্ধার করা হয়েছে।

তারা অপপ্রচার চালিয়ে রাষ্ট্রবিরোধী কাজ করছিলো উল্লেখ করে তিনি বলেন, “সরকার যেখানে সবাইকে ঘরে থাকার জন্য বলছে, সেখানে তারা জমায়েত করার আহ্বান জানাচ্ছে। তারা লিফলেটে বলছে, ছোঁয়াচে রোগ বা সংক্রমক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ্বাস করা হারাম। তারা এ ধরনের ভুল ও মিথ্যা তথ্য দিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছিল।”

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এসি শেখ মোহাম্মদ শামীম বলেন, তারা রাজধানীতে একযোগে ৩২টি গাড়ি নিয়ে প্রচারণা চালাচ্ছে বলে জানিয়েছেন। আমরা ডিএমপির প্রতিটি থানা এলাকায় ইতোমধ্যে বার্তাটি পাঠিয়ে দিয়েছি। বাকিদেরকেও আটকের চেষ্টা চলছে।