তুরস্ক কারো হুমকির ভয় করেনা : ট্রাম্পকে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ মুসতাহসান


ডান থেকে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু বলেছেন, তুরস্ক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কোনো হুমকিতে সংকোচিত হবেনা। তুরস্ক কারো হুমকির ভয় করেনা। কোন ধমকি দিয়ে তুরস্ককে অর্থনৈতিক ভাবে দুর্বল করা যাবেনা।

সোমবার (১৪ জানুয়ারী) তুরস্কের রাজধানী আঙ্কারায় লুক্সেমবার্গের সামরিক উপদেষ্টা জ্যান আসেলবোর্ন এর সাথে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের সময় সন্ত্রাসী সংগঠন পিকেকে ও ওয়াইপিজেকে আঙ্কারা আক্রমন করলে তুরস্কের অর্থনীতিতে হামলার হুমকি দিয়েছেন ট্রাম্প। ডোনাল্ড ট্রাম্পের কোনো হুমকিকে তুরস্ক ভয় করেনা। তুরস্ক তাঁর নিজস্ব গততে চলবে।


সূত্র, আনাদোলু এজেন্সি


ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


ঈমান ও নৈতিকতা ছাড়া কোনো সভ্যতা টিকে থাকতে পারেনা: এরদোগান
জানুয়ারি ১০, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম। আরিফ মুসতাহসান


ঈমান ও নৈতিকতা ছাড়া কোনো সভ্যতা টিকতে পারেনা বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তিনি বলেন, ঈমান ও নৈতিকতার অভাব থাকলে সেই সভ্যতা ধীরে ধীরে বিলুপ্ত হতে থাকে। আধুনিক বিশ্বে ঈমান ও নৈতিকতামুক্ত সংস্কৃতির প্রচার করা হয়, আমরা সে ভুলটি করবো না।

বুধবার (০৯ জানুয়ারী) তুরস্কের রাজধানী আঙ্কারায় এক রাষ্ট্রীয় সেমিনারে বক্তব্য দানকালে এরদোগান এসব কথা বলেন।

এরদোগান বলেন, গত ৫ বছরে তুরস্কে অনেক ঐতিহাসিক পরিবর্তন এসেছে। যা রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে প্রভাব ফেলছে। শত বছরের উসমানীয় ঐতিহ্য বর্তমান সরকার ব্যবস্থায় যোগ করা দরকার।

এরদোগান আরো বলেন, ঈমান ও নৈতিকতা ঠিক থাকলে কেউ কখনো রাষ্ট্রদ্রোহিতা বা সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত হতে পারে না। অভ্যুত্থানের পরে তুরস্কে ব্যাপক পরিবর্তন এসেছে। তুরস্কে বর্তমানে সন্ত্রাসীদের কোনো স্থান নেই। তাদের গোড়া কেটে দেয়া হয়েছে।


সূত্র, আনাদোলু এজেন্সি