উঠে দাঁড়াতে পারছেন না এরশাদ : এখন আছেন সিএমএইচে; নেয়া হতে পারে সিঙ্গাপুরে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আবারও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন। সেখান থেকেই পার্টির দাফতরিক কাজ করছেন তিনি।

পার্টির একাধিক সূত্র বলছে, এরশাদের শারীরিক অবস্থা খুবই খারাপ। তিনি উঠে দাঁড়াতে পারছেন না। তাই শনিবার সিএমএইচে যান এরশাদ।

এদিকে আরেকটি সূত্রের খবরে বলা হচ্ছে শারীরিক অবস্থার ক্রমশ অবনতির কারণে আগামী সপ্তাহে তাকে দেশের বাইরে নেয়ার সিদ্ধান্ত  নেয়া হচ্ছে। তিনি সিঙ্গাপুর যেতে পারেন বলেও জানা গেছে।

সদ্য শেষ হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত ১০ ডিসেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান ‘অসুস্থ’ এরশাদ। কয়েক দফা ফেরার তারিখ পরিবর্তন করে দেশে আসেন ২৬ ডিসেম্বর রাতে।

পরের দিন বারিধারার প্রেসিডেন্ট পার্কে সংবাদ সম্মেলন করে ঢাকা-১৭ আসন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন সংসদের বিরোধী দলনেতা হুসেইন মুহম্মদ এরশাদ।


মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টাকে পুনঃনিয়োগ
জানুয়ারি ১৪, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মন্ত্রী পদমর্যাদায় প্রধানমন্ত্রীর পাঁচ উপদেষ্টাকে পুনঃনিয়োগ দেয়া হয়েছে। পুরনো দায়িত্বেই তাদের রাখা হয়েছে।

গত ৭ জানুয়ারি তাদের উপদেষ্টা পদে চাকুরি অবসান ও নিয়োগ করা হয়েছে। গতকাল মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েব সাইটে পাঁচ উপদেষ্টার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন আপলোড করা হয়েছে।

এতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা পদে এইচ টি ইমাম, অর্থনৈতিক উপদেষ্টা পদে ড. মসিউর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা পদে ড. গওহর রিজভী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা পদে তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা পদে মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিককে নিয়োগের কথা বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩বি(১)- এ প্রদত্ত ক্ষমতাবলে ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী এ নিয়োগ দিলেন। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তাঁরা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা পাবেন।