নির্বাচনে অনিয়মের অভিযোগ : ২৪ ফেব্রুয়ারি গণশুনানি করবে ঐক্যফ্রন্ট

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ নিয়ে গণশুনানির আয়োজন করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

আগামী ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকায় এ গণশুনানি হবে বলে বুধবার ঐক্যফ্রন্টের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, নির্বাচন ঘিরে সন্ত্রাস ও ভোট জালিয়াতি জনসম্মুক্ষে সম্পূর্ণভাবে উন্মোচনের উদ্দেশ্যে গণশুনানির জন্য বুধবার বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
বিজ্ঞপিতে বলা হয়, সভায় ওই গণশুনানির তারিখ ও সময় নির্ধারণ করা হয়। এছাড়া এজন্য আগামী ১৭ ফেব্রুয়ারি জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং ও সমন্বয় কমিটির যৌথসভা অনুষ্ঠিত হবে।

সভায় ড. কামাল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- ড. আবদুল মঈন খান, আ স ম আবদুর রব, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, শহিদুল্লাহ কাউসার, শফিকুল ইসলাম দেলোয়ার প্রমুখ।


ব্যাংকিং সেক্টরকে নাজুক করে দেয়া হয়েছে : হাইকোর্ট
ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ঋণ খেলাপি ও অর্থ পাচারকারিদের তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সাথে ব্যাংকের টাকা উদ্ধারে কেন কমিশন গঠন করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন উচ্চ আদালত।

বুধবার হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এর সাথে জড়িত ঋণ খেলাপি ও অর্থপাচারকারীদের চিহ্নিত করে তাদের তালিকা করারও নির্দেশ দেন হয়েছে।

ঋণ খেলাপি ও অর্থপাচারকারীদের চিহ্নিত করে টাকা উদ্ধারে আইনগত কী কী ব্যবস্থা নেয়া হয়েছে, সে বিষয়ে একটি রিপোর্ট দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সাথে এই টাকা উদ্ধারে কেনো কমিশন গঠনে বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়কে কেনো নির্দেশ দেয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।

ব্যাংকিং সেক্টরকে ইতিমধ্যে নাজুক করে দেয়া হয়েছে, অতিসত্বর এটা বন্ধ করতে হবে। এটা এভাবে চলতে দেয়া যায় না বলেও মন্তব্য করেছেন আদালত।