ইমরান খানের সঙ্গে বৈঠক করবে তালেবান!

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |  মুসলিম বিশ্ব ডেস্ক


না যাচ্ছে। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে চলতি মাসের ১৮ তারিখে এ বৈঠকে তালেবানের সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে মার্কিন বিশেষ দূত জালমে খলিলজাদ। পরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গেও বৈঠক করবেন তালেবান প্রতিনিধি দল।

২০০১ সালের পর এই প্রথম পাক প্রধানমন্ত্রীর সঙ্গে তালেবানের বৈঠক হতে চলেছে।

এক বিবৃতিতে তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, পাক সরকারের আমন্ত্রণে তালেবান প্রতিনিধিরা ইসলামাবাদ সফর করবেন। ইমরান খানের সঙ্গে বৈঠকে পাক-আফগান সম্পর্কের বিষয়, আফগান শরণার্থীদের বিষয়ে এবং আফগান ব্যবসায়ীদের নিয়ে আলোচনা হবে বলেও জানান তিনি।

এর আগে, কাতার এবং সংযুক্ত আরব আমিরাতে তালেবানের সঙ্গে আমেরিকার আলোচনা হয়েছে। এ ছাড়া, চলতি মাসের ২৫ তারিখে তালেবান এবং আমেরিকার মধ্যে পরবর্তী বৈঠক কাতারের রাজধানী দোহাতে হওয়ার কথা রয়েছে বলেও জানান তিনি।


উৎস, পার্সটুডে



ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


কাদিয়ানীদের কথিত ইজতেমা বন্ধ না হলে পঞ্চগড় অভিমুখে লংমার্চ করবে হেফাজত
ফেব্রুয়ারি ১৩, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে শেষ নবী হিসেবে অস্বীকারকারী কাদিয়ানী সম্প্রদায়ের ঘোষিত কথিত জাতীয় ইজতেমা বন্ধ না হলে পঞ্চগড় অভিমুখে লংমার্চ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

বুধবার (১৩ ফেব্রুয়ারী) বেলা ১১ টায় হাটহাজারীতে অবস্থিত হেফাজত আমীরের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচী ঘোষণা করা হয়।

কথিত ‘আহমদিয়া মুসলিম জামাত’ তথা কাদিয়ানী সম্প্রদায়কে সরকারীভাবে অমুসলিম ঘোষণা ও পঞ্চগড়ে অনুষ্ঠিতব্য ৩ দিন ব্যাপী কথিত ইজতেমা বন্ধ ঘোষণার দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়জন করা হয়।

এতে উপস্থিত ছিলেন হেফাজত আমীর আল্লামা শাহ্‌ আহমদ শফী, মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী ও প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানী প্রমূখ।