৮ ঘণ্টা সময় টিভি দেখেই কাটিয়ে দেন ডোনাল্ড ট্রাম্প!

বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি বলা হয় মার্কিন প্রেসিডেন্টকে। ক্ষমতার পাশাপাশি দায়িত্বটাও তার অনেক বেশি। দেশ পরিচালনার সাথে সাথে তার দিক নির্দেশনার দিকে তাকিয়ে থাকে গোটা বিশ্ব। হোয়াইট হাউজে এখন যার তুমুল ব্যস্ততায় দিন পার হবার কথা, সেই ডোনাল্ড ট্রাম্পই নাকি দিনের মধ্যে ৮ ঘন্টাই পার করে দেন টিভি দেখে দেখে!

ট্রাম্পের বন্ধু, উপদেষ্টা ও কংগ্রেস সদস্যসহ ৬০ জনের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এমন খবর দিয়েছে মার্কিন সংবাদপত্র নিউইয়র্ক টাইমস। পত্রিকাটি জানায়, ভোর ৫.৩০ মিনিটে প্রেসিডেন্ট তার মূল বেডরুমে টিভি দেখেই হোয়াইট হাউজের দিনের কার্যক্রম শুরু করেন। প্রথমেই দেখেন নিজের চ্যানেলের অনুষ্ঠান ‘ফক্স এন্ড ফ্রেন্ডস’। নিয়মিত দেখেন এমএসএনবিসির শো ‘মর্নিং জো’। ট্রাম্পের মতে, অনুষ্ঠানটি তাকে সারাদিনের লড়াইয়ের জন্য চাঙ্গা করে তোলে। সিএনএনকে বরাবরই ভুয়া সংবাদ মাধ্যম বললেও, ট্রাম্প নিয়মিত নজর রাখেন এই চ্যানেলটির নিউজ ও প্রোগ্রামের ওপর। নিউইয়র্ক টাইমসের মতে, টিভির বিভিন্ন অনুষ্ঠান থেকেই ট্রাম্প তার টুইটারে ঝড় তোলার রসদ জোগাড় করেন।

এভাবে পুরো দিনের ফিরিস্তি দিয়ে পত্রিকাটি বলছে, দিনে কমপক্ষে চার ঘণ্টা নিউজ চ্যানেল দেখেন ট্রাম্প। যখন পূর্ণ মনোযোগ দিতে পারেন না, তখন সাউন্ড অফ রেখে, মাঝে মধ্যেই নজর বুলিয়ে নেন টিভি স্ক্রিনে। খেয়াল রাখেন নিজের সম্পর্কে ও নির্বাচনে রাশিয়ার ভূমিকা নিয়ে সংবাদ মাধ্যম কি বলছে। ওভাল অফিসে টিভি রিমোট তিনি ছাড়া কেউ ধরতে পারেন না। প্রেসিডেন্ট যদি কোন কারণে নিউজ না দেখতে পারেন তাহলে পরবর্তীতে দেখার জন্য রেকর্ড করে রাখা হয়।

কিছুদিন আগেও এশিয়া সফরের সময় ট্রাম্প বলেছিলেন, “আমি টিভি দেখি না, যারা আমাকে জানে না তারা বলে আমি নাকি দিনভর টেলিভিশন দেখি। কিন্তু সত্যটা হলো, আমার টিভি দেখার সময় নেই, কারণ আমাকে অনেক নথিপত্র পড়তে হয়।”

সূত্র: নিউইয়র্ক টাইমস