‘আমি পালিয়ে বেড়াচ্ছি না’, বললেন কোটা সংস্কার আন্দোলনের আলোচিত সেই ছাত্র

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


কোটা সংস্কার আন্দোলনের সময় আলোচিত কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। তার মধ্যে অন্যতম হচ্ছে ‘আমি রাজাকার’ লিখা টি-শার্ট গায়ে দেয়া এক শিক্ষার্থীর ছবি।

ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, রাজধানীর ধানমন্ডির ৯/এ ইবনে সিনা হাসপাতালের উল্টা দিকের রাস্তায় সাদা টি-শার্ট ও কালো রঙ্গের প্যান্ট পড়া তরুণটির দুই হাতে লাল ও কালো রঙয়ের কালি দিয়ে ‘রাজাকার’ এবং টি-শার্টে ‘আমি রাজাকার লেখা’।

এরপর কয়েকটি অনলাইন গণমাধ্যমে খবর আসে সেই তরুণকে পাওয়া যাচ্ছে না। তিনি ‘পালিয়ে’ বেড়াচ্ছেন। পরে খোঁজ নিয়ে জানা যায় ওই শিক্ষার্থী দেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ছাত্র। তবে তিনি নিজের নাম প্রকাশ করতে চাননি।

এই শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, আপনারা জানেন কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে প্রত্যেকটি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীরা সক্রিয়ভাবে আন্দোলন করে। এসময় আমাদের মাননীয় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী মহান সংসদে আন্দোলনকারীদের ‘রাজাকার’ বলে আখ্যা দেন। যার প্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়েন। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অনেক শিক্ষার্থী ‘আমি রাজাকার’ স্লোগান লিখে প্রতিবাদ করেন। তাদের মধ্যে আমিও ছিলাম।

তিনি আরো বলেন, আমি সত্যিকারের রাজাকারদের ঘৃণা করি। আমার দেশকে ভালোবাসি। যারা রাজাকার তাদের বিরুদ্ধে আমার পরিবার সোচ্চার। কিন্তু সে দিন কষ্টে রাজাকার লিখা টি-শার্ট পড়েছিলাম। তবে আমাকে নিয়ে যে নিউজ প্রকাশ হয়েছে তা ঠিক নয়। আমি পালিয়ে বেড়াচ্ছি না। নিয়মিত ক্লাস করছি। পড়াশুনা করছি। আর কোটা সংস্কারের সাথে ছিলাম, থাকবো।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74