‘গ্যারান্টি দিচ্ছি, এ বছর হজ্বে কেউ কোনও ধরনের প্রতারণার শিকার হবে না: ধর্মমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


অধ্যক্ষ মতিউর রহমান (ফাইল ছবি)

এবছর কোনও হজ্ব যাত্রী কোনও ট্রাভেল এজেন্সির দ্বারা প্রতারণা ও হয়রানির শিকার হবে না বলে শতভাগ নিশ্চিত করে  ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, ‘গ্যারান্টি দিচ্ছি, কেউ কোনও ধরনের প্রতারণার শিকার হবে না।’

শনিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইটের যাত্রীদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

এ সময় বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী শাজাহান কামাল, বিমান পরিচালনা পর্ষদ চেয়ারম্যান ইনামুল বারী, ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দিক আহমেদ, পরিচালক প্রশাসন মোমিনুল ইসলাম, ফ্লাইট অপারেশন পরিচালক ফারহাত হাসান জামিল, গ্রাহকসেবা পরিচালক আলি আহসান বাবু, মার্কেটিং অ্যান্ড সেলস পরিচালক আশরাফুল আলমসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ধর্মমন্ত্রী হজযাত্রীদের নিরাপদ যাত্রা কামনা করে বলেন, ‘২০১৮ সালের প্রথম হজ ফ্লাইট আজ (শনিবার)জেদ্দার উদ্দেশে রওনা করেছে। হজযাত্রীদের নিরাপদ যাত্রা কামনা করছি।’

এসময় বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী শাজাহান কামাল বলেন, ‘হজ যাত্রীদের সঙ্গে আমরা কুশল বিনিময় করেছি। প্রথম ফ্লাইটে ৪১৯ জন হজ যাত্রী যাচ্ছেন জেদ্দায়। এবার হজ যাতে সুন্দরভাবে পালন করতে পারে সেজন্য দোয়া করি। যাত্রীরা যাতে নিরাপদে হজে যেতে পারেন এবং নিরাপদে আবার ফিরে আসতে পারেন সেটি কামনা করছি।’

প্রসঙ্গত, শনিবার সকালে ৪১৯ জন যাত্রী নিয়ে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের বিজি-১০১১ ফ্লাইটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে ঢাকা ত্যাগ করে। যা এ বছরের প্রথম হজ ফ্লাইট।

বাংলাদেশ থেকে এবছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ যাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরবে যাবেন। এবছর বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ৫৬ হাজার ৪০১ জন হজযাত্রী ।

গত ১১ জুলাই আশকোনায় হজ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৭ আগস্ট হজের ফিরতি ফ্লাইট শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর তা শেষ হওয়ার কথা রয়েছে।