ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত ঐতিহাসিক শোলাকিয়া ময়দান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


নিরাপত্তা ব্যবস্থাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চলছে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ময়দান দেশের সবচেয়ে বড় ঈদুল আজহার জামাতের শেষ মুহূর্তের প্রস্তুতি। এরই মধ্যে মাঠে দাগ কাটা, বালু ফেলাসহ শোলাকিয়া মাঠকে জামাতের উপযোগী করার কাজ শেষ হয়েছে। সংস্কার করা হয়েছে অজুখানা এবং টয়লেট।

সকাল ৯ টায় অনুষ্ঠেয় জামাতে ইমামতি করবেন মারকাজ মসজিদের ইমাম মাওলানা হিফজুর রহমান। এটি শোলাকিয়ার ১৯১তম ঈদুল আজহার জামাত।

এছাড়াও চলছে শহরের শোভাবর্ধনের কাজও। প্রস্তুত রাখা হয়েছে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক ও কয়েকটি মেডিক্যাল টিম। দূরের মুসল্লিদের যাতায়াতের জন্য শোলাকিয়া স্পেশাল নামে দুটি বিশেষ ট্রেনের ব্যবস্থাও করেছে রেল কর্তৃপক্ষ। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ শোলাকিয়ার জামাতকে সফল করতে সব ধরনের কার্যক্রম তদারক করছে।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানান, দুই প্লাটুন বিজিবি, বিপুল সংখ্যক পুলিশ, এপিবিএন, র‌্যাব ও আনসার সদস্যের সমন্বয়ে নিশ্চিদ্র ও কঠোর নিরাপত্তা বলয়ের পাশাপাশি মাঠে সাদা পোশাকে নজরদারি করবে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। এছাড়া শহরসহ মাঠের প্রবেশপথগুলোতে থাকছে সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়ার। নামাজ শুরুর আগে পুরো মাঠ তল্লাশি করা হবে মেটাল ডিটেক্টর দিয়ে। নজরদারিতে ব্যবহার করা হবে ড্রোন ক্যামেরা। থাকবে ৫ টি আর্চওয়ে।