জাতিসংঘ সফর শেষে আজ দেশে ফিরলেন মির্জা ফখরুল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ফাইল ছবি

দেশে ফিরলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নিউইয়র্ক ও লন্ডনে ৫ দিনের সফর শেষে রবিবার সন্ধ্যা ৭টায় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন থেকে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান।

আজ ১৬ সেপ্টেম্বর রবিবার সন্ধ্যায় তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। দলের চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এই তথ্য নিশ্চিত করেন।

গত ১১ সেপ্টেম্বর রাত ১টা ৪০ মিনিটে নিউইয়র্কে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর গত ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার নিউইয়র্কের স্থানীয় সময় সকালে জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লন্ডন প্রবাসী হুমায়ুন কবির।

গত ১৫ সেপ্টেম্বর শ‌নিবার আমে‌রিকা থে‌কে লন্ড‌নে যান মির্জা ফখরুল। সেখানে স্থানীয় সময় সন্ধ্যায় লন্ডনে থাকা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠক করেন তিনি। এরপর লন্ডনের স্থানীয় সময় শ‌নিবার রা‌ত দশটা পাঁচ মি‌নি‌টে এমিরেটস এয়ারও‌য়ে‌জের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশে লন্ডন ত্যাগ ক‌রেন মির্জা ফখরুল।